1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অস্ত্রোপচারে আলাদা করা হলো জোড়া শিশু লাবিবা-লামিসাকে

  • আপডেট টাইম : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৪৪৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে জরুরী বিভাগের তৃতীয় তলায় ওটি কক্ষে লাবিবা-লামিসাকে অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা হয়েছে।

সোমবার (২১ মার্চ) বিকালে অস্ত্রোপচার কক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করেন হাসপাতালের শিশু পেডিয়াট্রিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আশরাফ উল হক কাজল।

তিনি বলেন, জোড়া শিশুকে অস্ত্রোপচারের মাধ্যমে লাবিবা-লামিসাকে আলাদা করা হয়েছে। ভালোভাবে আলাদা করা হয়েছে। এখন আরও কাজ বাকি আছে। পরে দু’জনকে আইসিইউতে রাখা হবে।

২০১৯ সালের ১৫ এপ্রিল জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের যদুনাথ পাড়া এলাকার লাল মিয়া ও মনুফা বেগম দম্পতির ঘরে জন্ম নেয় শিশু দুটি। তাদের এই অস্ত্রোপচারের জন্য গঠন করা হয়েছে মেডিকেল টিম।

এই জোড়া শিশুর অস্ত্রপচারে পেডিয়াট্রিক সার্জারি ছাড়াও নিউরোসার্জারি, প্লাস্টিক সার্জারি, রেডিওলোজি, ইউরোলোজি, অর্থোপেডিকস, সার্জারি ও অ্যানেসেলোজি বিভাগের চিকিৎসকরা কাজ করেছেন।

শিশুদের বাবা রাজমিস্ত্রীর সহযোগী লাল মিয়া বলেন, ‘ওদের বয়স এখন ২ বছর ১১ মাস। গত বছরের ১৩ ডিসেম্বর তাদের অস্ত্রোপচার করা হয়। তবে সেদিন আলাদা করা যায়নি। আজ তাদের ফের আলাদা করার কাজ চলছে। এতে ১১ ঘণ্টা সময় লাগতে পারে বলে চিকিৎসকরা আমাদের জানিয়েছেন।’

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..